• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন

# নিজস্ব প্রতিবেদক :-
ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ, শিশু সংগঠক ও শিক্ষাবিদ শরীফ উদ্দিন আহমেদ উপজেলার বাঁশগাড়িতে অবস্থিত ব্যতিক্রমী শিক্ষাপ্রতিষ্ঠান জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন। তিনি গত ২১ এপ্রিল রোববার সকাল ৯টায় ওই কলেজে যোগদান করেন।
উল্লেখ্য, বাংলাদেশের প্রথিতযশা শিল্পপতি ও শিক্ষানুরাগী, প্রিমিয়ার ব্যাংক পি.এল.সির চেয়ারম্যান, প্রাক্তন সংসদ সদস্য, বীরমুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল তাঁর গ্রাম বাঁশগাড়িতে তাঁর মরহুম পিতার নামে ১৯৮৭ সালে স্কুল ও ২০১২ সালে কলেজ প্রতিষ্ঠা করেন।
অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ বলেন, অধ্যক্ষ হিসেবে আমাকে নির্বাচিত করায় আমি কলেজ গভর্নিং বডির মাননীয় চেয়ারম্যান মহোদয়ের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে আমি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান মহোদয়ের মূল্যবান নির্দেশনা ও সহযোগিতা কামনা করছি। এই বিষয়ে আমি জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের সম্মানিত উপদেষ্টা, প্রতিষ্ঠাকালীন শিক্ষানুরাগীবৃন্দ, শিক্ষক-কর্মচারী, অভিভাবক ও শিক্ষাহিতৈষী ব্যক্তিবর্গের সহযোগিতা প্রত্যাশা করছি। একই সঙ্গে ভৈরবে একটি মানসম্মত, উন্নত, অনন্য বিদ্যাপীঠ গড়ে তোলার লক্ষ্যে ভৈরবের সর্বস্তরের মানুষের গুরুত্বপূর্ণ সহযোগিতা আশা করছি। আমি ভৈরববাসীর সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।
জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্সসহ মাস্টার্স ডিগ্রিধারী শরীফ উদ্দিন আহমেদ ভৈরবের ঐতিহ্যবাহী নারী শিক্ষা বিদ্যাপীঠ, জাতীয় পুরস্কার প্রাপ্ত রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে প্রায় ২৬ বৎসর দায়িত্ব পালন করেন।
এর আগে তিনি গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজে ৪ বছরের জন্য প্রভাষক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
বর্তমানে অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ ভৈরব উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, ভৈরব আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও পাঠাগার আন্দোলনের কর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি ভৈরব শিশু পাঠাগারের প্রতিষ্ঠাতা সম্পাদক, ভৈরব বইবেলার প্রতিষ্ঠাতা সদস্য সচিব, শিশু সংগঠন খেলাঘর এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলির সদস্য হিসেবে যুক্ত আছেন। আবৃত্তি, বিতর্ক, নাটকসহ অন্যান্য সাহিত্য-সাংস্কৃতিক কর্মকাণ্ডে ছাত্রজীবন থেকেই ওতোপ্রোতভাবে জড়িয়ে আছেন। শরীফ উদ্দিন আহমেদ রোভার স্কাউট লিডার প্রশিক্ষণ প্রাপ্ত। এছাড়াও তিনি দেশে ও বিদেশে শিক্ষা ব্যবস্থাপনা ও সমাজসেবামূলক বিষয়ে ১৫টিরও বেশি প্রশিক্ষণ গ্রহণ করেন। অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ রফিকুল ইসলাম মহিলা কলেজে যোগদানের পর থেকে কলেজটি উপজেলা ও জেলা পর্যায়ে সুনামের সাথে শ্রেষ্ঠত্ব ধরে রাখতে সক্ষম হয়েছে। শিক্ষার মান উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ।
তিনি অধ্যক্ষ থাকাকালে রফিকুল ইসলাম মহিলা কলেজ ২০০২ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ ও ২০১৯ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রাক মডেল কলেজ হওয়ার গৌরব অর্জন করে। তিনি রফিকুল ইসলাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, কলেজ গভর্নিং বডি ও শিক্ষক কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কর্মজীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনে তাঁর স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ এর পিতা মরহুম মোসলেহ উদ্দিন আহমেদ ছিলেন অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারী। মাতা মরিয়ম বেগম একজন গৃহিনী।
তিনি একজন বিশিষ্ট পর্যটক। ‘রূপসি হায়দ্রাবাদ থেকে সৈকতসুন্দরী গোয়া’ ও ‘বাংলার পথে হাঁটি’ নামে তাঁর দুটি সুখপাঠ্য ভ্রমণগ্রন্থ রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *